পবিত্র কুরআন শরীফ অবমাননা করায় এক মধ্য বয়সী নারীকে ৩ বছরের জেল ও ৫ লাখ ৯ হাজার টাকা জরিমানা করেছেন দেশটির আদালত। ঘটনাটি ঘটেছে মরক্কোর একটি শহরে। জনপ্রিয় গণমাধ্যম গালফ নিউজ সূত্রে জানা যায়- অভিযুক্ত ঐ নারী তার ফেসবুক আইডিতে পবিত্র কুরআন শরীফের সূরা আল কাওসার আয়াত সমূহকে ব্যঙ্গ করে পোস্ট করেন।


 এরপর পোস্টটি চারপাশে ছড়িয়ে পড়লে বেশ সমালোচনার সৃষ্টি হয়। বিভিন্ন তথ্য সূত্রে জানা যায় অভিযুক্ত নারী মরক্কো ও ইতালি উভয় দেশের নাগরিক। তিনি গত ২ বছর আগে তার ফেসবুক আইডিতে পবিত্র কুরআন শরীফের আয়াত সমূহকে অবমাননা করে  পোস্ট করেন তার ব্যাক্তিগত ফেসবুক আইডিতে। এরপর থেকে ঐ নারী ইতালিতে বসবাস করতেন। এরেই মধ্যে গত কয়েকদিন আগে ইতালি থেকে মরক্কো ফেরার পথে মরক্কোর বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করেন দেশটির আইন শৃঙ্খলা বাহিনী। 


গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে-মরোক্কোর পেনাল কোডের ২৬৭ ধারায় অভিযুক্ত নারীকে ৩ বছরের জেল ও ৬ হাজার মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় ৫ লাখ ৯ হাজার টাকা জরিমানা নির্দেশ দেয় মরক্কোর আদালত। 


২৩ বছর বয়সী ঐ নারীর বাবা গণমাধ্যম জানান- আমার মেয়ে আরবী ভাষায় পারদর্শী নয়, তাছাড়া আরবী ভাষার অর্থও ঠিকমত বুঝে না। তাই সে না বুঝে ফেসবুকে এমন পোস্ট করেছেন। তাছাড়া সে ভাবতে পারে নেই এতোদিন পর তাকে এয়ারপোর্ট থেকে নামা মাত্রই গ্রেফতার করা হবে। বর্তমানে সে অনেকটা চিন্তিত্ত হয়ে পড়েছে। তিনি আরো বলেন আমরা আদালতের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবো। 


আরো পড়ুন.....


গাজীপুর কোনাবাড়িতে অজ্ঞাত দুই ব্যাক্তির মরদেহ উদ্ধার! 


বিস্তারিতঃ গাজীপুর কোনা বাড়ির আমবাগ পূর্ব পাড়ার বিল থেকে অজ্ঞাত দুই ব্যাক্তির ভাসমান লাস উদ্ধার করেছেন কোনা বাড়ির মেট্রোপলিন পুলিশ। তথ্য সূত্রে জানা যায়- ৭ জুলাই বুধবার আনুমানিক রাত সোয়া ৯ টার দিকে লাশ দুটি উদ্ধার করেছেন পুলিশ। 


প্রথমে স্হানীয় এলাকাবাসীগণ পূর্ব পাড়ার বিলে লাশ দুটি ভাসতে দেখে পিবিআই কে সংবাদ দেন। এরপর কোনা বাড়ির মেট্রোপলিটন থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ দুটি উদ্ধার করেন। অজ্ঞাত লাশ দুটির মধ্যে একজনের বয়স ৫০ ও আরেক জনের বয়স ৩৫ বছর হবে বলে ধারণা করা হচ্ছে। রিপোর্ট লেখা পর্যন্ত লাশ দুটির পরিচয় পাওয়া যায়নি। 

Post a Comment

নবীনতর পূর্বতন