শিশু তৈরির কারখানার সন্ধান
শিশু তৈরির কারখানার সন্ধান     

শিশু তৈরির কারখানার সন্ধান মিলেছে-টাকা দিয়ে কিনতে পারবেন ছেলে-মেয়ে সন্তান । পারিবারিক জীবনে অনেকে নিসন্তান পরিবার রয়েছে। শত চেষ্টার পর একটি সন্তানেরও জন্ম দিতে পারেন নি। আমাদের চারপাশে এমন অনেক নিসন্তান পরিবার আছেন যারা হাজার হাজার টাকা খরচ করেও সন্তানের মুখ দেখতে পারেননি। তাই আজকে নিসস্তান পরিবার গুলোর জন্য রয়েছে দারুণ সুখবর। যারা শেষ চেষ্টা করেও ব্যর্থ হয়ে সন্তান পালক বা কিনার সিদ্ধান্ত নিয়েছেন। তারা চাইলে সন্তান কিনতে পারবেন। 


ইউক্রেনের সারোগেসির নামের একটি ক্লিনিকে বিশেষ প্রক্রিয়ায় তৈরি করা হচ্ছে হাজার হাজার সন্তান। আর প্রতি বছরে এসব উৎপাদনকৃত শিশুদের বিক্রি করে কোটি টাকা আয় করছেন সারোগেসির। সারা বিশ্বের নিসন্তান পরিবার গুলো একটি সন্তান কিনে নেয়ার জন্য ছুটছে ইউক্রেনের সারোগেসিতে। বিভিন্ন তথ্য সূত্রে জানা গেছে- প্রতি বছর সারোগেসি ক্লিনিকে প্রায় আড়াই হাজার শিশুর জন্ম দেয়া হয়। যার কারণে গোটা দুনিয়ায় ইউক্রেনকে শিশু উৎপাদনের কারখানা হিসেবে পরিচিতি পেয়েছেন। 


বর্তমান বিশ্বের উন্নত দেশগুলো যেমন- বৃটেন, আমেরিকা, চীনের মত দেশের নিসন্তান পরিবার গুলো ইউক্রেনের সারোগেসি থেকে সন্তান কিনে নিচ্ছেন। কেউ যদি সারোগেসি থেকে সন্তান কিনতে চান তাহলে তাকে তাদের দেয়া কিছু শর্ত মেনে শিশু ক্রয় করতে হবে। এছাড়াও কেউ যদি সারোগেসি থেকে সন্তান কিনতে আগ্রহ প্রকাশ করেন তাহলে তাকে গুনতে হবে ২৫ হাজার ইউরো যা বাংলাদেশি টাকায় প্রায় ২৫ লক্ষ ৭ হাজার টাকার সমান। আবার কোন কোন ক্ষেত্রে ৩৯ হাজার ৯শত ইউরো যা বাংলাদেশি টাকায় প্রায় ৪০ লাখ ২ হাজার টাকায় একটি সন্তান বিক্রি করেন সারোগেসি ক্লিনিক। 


সন্তান নিতে আগ্রহী বাবা মায়েরা প্রথমে সারোগেসি বরাবর আবেদন করতে হবে। কোন কারণ বসতঃ আবেদন গ্রহণ না করলে সেক্ষেত্রে দুইবার আবেদনের সুযোগ রয়েছে।  অবশ্য প্রথম আবেদনের জন্য ফি বাবদ প্রয়োজন হবে ৩৯ হাজর ৯০০ ইউরো যা বাংলাদেশি টাকায় ৪৪ লক্ষ ২০ হাজার টাকা এবং দ্বিতীয় আবেদনের জন্য ফি বাবদ লাগবে ৬৪ হাজার ৯ শত ইউরো। সারোগেসি ক্লিনিকের বিশেষ শর্তে বলা হয়েছে,, তাদের কাছ থেকে একমাত্র নিসন্তান দম্পতিরা শিশু কিনতে পারবেন তাদের পছন্দ মত। এছাড়াও শর্ত বলা হয়েছে সমকামী কিংবা হিজরারা তাদের কাছে শিশু বিক্রি করেন না সারোগেসি ক্লিনিক। 

Post a Comment

নবীনতর পূর্বতন